Home / অ্যাপস ডাউনলোড / এবার বাংলাদেশী এন্ড্রয়েড অ্যাপই গুছিয়ে দিবে আপনার প্রতিবেলার খাবার

এবার বাংলাদেশী এন্ড্রয়েড অ্যাপই গুছিয়ে দিবে আপনার প্রতিবেলার খাবার

আমাদের এই ঢাকা শহরে অনেক ছেলে-মেয়ে হোস্টেল বা ভার্সিটির হলে থেকে পড়াশোনা করে। সকালে ঘুম থেকে উঠেই ক্লাস করতে দৌড় দেওয়া, ক্লাস থেকে টিউশনি বা পার্ট টাইম জব, তারপর আড্ডা দিয়ে বাসায় ফেরা। সারাদিন থাকতে হয় দৌড়ের উপরেই। এর মাঝে অনেকেই সঠিক সময়ে খাবার খেতে ভূলে যায়। আবার প্রতিদিনের খাবারে শরীর পুষ্টি ঠিকমত পাচ্ছে কিনা তাও চিন্তা করে দেখা হয়না।

সারাদিন সকাল ৯টা থেকে বিকাল বা কখনো রাত পর্যন্ত অফিসের ডেস্কে বসে থাকেন অনেকেই। ক্যাফের চিজ স্যান্ডুইজ আর বার্গার খেয়েই সেরে উঠেন দুপুরের লাঞ্চ  ও বিকেলের নাস্তা। বাসায় ফেরার পথে বাজারে গিয়ে কিনে আনেন শাকসবজি। কিন্তু জানেন না কোনটি খেলে তার ও পরিবারের জন্য বেশি ভালো হবে। ব্যায়াম না করে আর খাবার ঠিকমত না খেয়ে শেষ বয়সে বাধিয়ে ফেলেন ডায়াবেটিস, গ্যাস্ট্রিক, চোখের সমস্যা সহ আরো অনেক রোগ।

এই সমস্যাগুলো দূর করতে পারে একটি এন্ড্রয়েড অ্যাপ। Health Master নামের এই অ্যাপটিতে থাকছে আপনার প্রতিদিনের পুষ্টির একটি প্ল্যান। অ্যাপটি আপনার থেকে বয়স, উচ্চতা, ওজন ইত্যাদির তথ্য নিয়ে জানিয়ে দিবে আপনার স্বাস্থ্যের অবস্থা কেমন। অ্যাপটি আপনার বয়স ও স্বাস্থ্যের অবস্থা অনুযায়ী একটি খাবারের প্ল্যান তৈরী করবে। সকাল, দুপুর, বিকাল ও রাতে কি কি খাবার কত পরিমাণে খাবের তার একটি প্ল্যান দেওয়া থাকবে। খাবারের প্ল্যানটি সম্পুর্ণ দেশীয় খাবার দিয়ে তৈরী।

 

cover profile

 

এছাড়া সঠিক সময়ে যেন খাবার খেতে ভূলে না যান তার জন্য রিমাইন্ডার দিবে অ্যাপটি। আপনি নিজেই রিমাইন্ডার সেট করতে পারবেন। তবে তা অবশ্যই প্রতিবেলার জন্য সঠিক খাবার গ্রহনের সময়ের মাঝেই সেট করতে হবে। সম্পুর্ণ অ্যাপটি বানানো হয়েছে অভিজ্ঞ পুষ্টিবিদ ও ডাক্তারের সাজেশন নিয়ে।

এছাড়াও আরো কিছু আকর্ষনীয় ফিচার রয়েছে এই অ্যাপে। চলুন একটু সংক্ষেপে ফিচারগুলো দেখে আসি।

 

Nutrition Plan

Health Master অ্যাপটি ইউজারের কাছ থেকে বিভিন্ন তথ্য (নাম, বয়স, ছেলে না মেয়ে, উচ্চতা এবং ওজন) নিয়ে তার উপর ভিত্তি করে ইউজারের স্বাস্থ্যের অবস্থা নির্ণয় করবে। তারপর সেই অনুযায়ী তার প্রতিদিনের খাবারের একটি প্ল্যান দেখাবে। এছাড়াও কি কি খেতে হবে, কি কি কম খেতে হবে এবং কি কি খেলে স্বাস্থ্যঝুকি বাড়বে তা ইউজারকে জানিয়ে দিবে।

 

2. Food Plan

 

Food Reminder

অ্যাপটি ইউজারকে সকাল, দুপুর, বিকাল ও রাতের খাবারের সময়ের আগে মনে করিয়ে দিবে। ইউজার অ্যাপের এই সেকশনে রিমাইন্ডার নির্বাচন করতে পারবে।

 

3. Food Reminder

 

Food Nutrients

একজন ইউজার বিভিন্ন খাবারের পুষ্টিমান সম্পর্কে ধারণা পাবে এই সেকশনে। ইউজার খাবারের পুষ্টিমান সার্চ করে খুব সহজেই জেনে নিতে পারবে।

 

5. Food Nutrients

 

Food Exchange

বিকল্প খাবার সম্পর্কে ধারণা পাওয়া যাবে এই ফিচারটিতে। এখানে বিভিন্ন শর্করা, আমিষ, ফ্যাট, শাকসবজি, দুগ্ধজাতীয় খাবার, ফলমূল, ডালজাতীয় খাবার ইত্যাদি খাবারের বিকল্প খাদ্যের চার্ট দেওয়া আছে।

 

4. Food Exchange

 

Health Tips

বিভিন্ন ডাক্তার ও পুষ্টিবিদদের প্রদান করা স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক উপদেশ পাওয়া যাবে এই ফিচারটিতে।

 

7. Health Tips

 

Nearby Hospitals

এই ফিচারে ম্যাপের মাধ্যমে একজন ইউজার সহজেই তার নিকটস্থ হাসপাতালের ঠিকানা খুজে পাবে।

 

6. Nearby Hospitals

 

ডাউনলোড করুন আজই!

  • প্রথমে আপনার মোবাইলে EATL Store App ডাউনলোড করুন এখানে থেকেঃ http://eatlapps.com/store/native/EatlStore.apk
  • EATL App Store এ সার্চ করুন ‘Health Master’
  • Health Master অ্যাপটি ডাউনলোড করে আপনার মোবাইলে ইন্সটল করুন এবং ব্যবহার করা শুরু করুন।

অ্যাপটি কেমন লাগলো তা জানিয়ে একটি রিভিউ দিতে পারেন। ভালো লেগে থাকলে বন্ধু ও পরিবারের সাথে শেয়ার করুন। নিজে সুস্থ্য থাকুন অন্য সবাইকেও সুস্থ্য থাকতে সাহায্য করুন।

 

dload

Mobile Update

About BD DROID

আপনার মূল্যবান কমেন্ট করুন :)