Home / প্রতিবেদন / Xiaomi Redmi 3 VS Lenovo Lemon 3 (বাংলায়)

Xiaomi Redmi 3 VS Lenovo Lemon 3 (বাংলায়)

নতুন বছরে আমরা সবাই কম বাজেট এ ভালো কনফিগ এর মোবাইল কিনার ব্যাপারে ভাবছি। যখনই হাই কনফিগ ডিভাইস এর কথা আসে (অবশ্যই বাজেট কম) তখন আমরা ভাবি Xiaomi এর কথা। বাজারে এখন আছে Redmi 3 যা অনেক পপুলার। এছাড়াও চাইনিজ কোম্পানি Lenevo এর আরেকটি ডিভাইস নিয়েও বেশ মাতামাতি চলছে সেটি হচ্ছে- Lenovo Lemon 3. ডিভাইস দুইটির কনফিগ বলতে গেলে একই! উভয়ই ২ GB RAM এবং 13MP ক্যামেরা। এমনকি প্রসেসর এবং জিপিউ ও একই ব্যাবহার করা হয়েছে ডিভাইস দুইটিতে। সুতরাং আমরা আসলে কোনটা কিনা উচিত? এই নিয়েই আজকের পোস্ট … চলুন দেখি…

 

lenevo nore 3 vs redmi note 3

ডিজাইন কম্পেরিজনঃ Xiaomi Redmi 3 এর দিকে খেয়াল করলে আপনি দেখতে পাবেন ডিভাইসটি অনেকটা Redmi Note 3 এর মত করা হয়েছে যা কিনা গত নভেম্বর এ রিলিজ পায়। ৫ ইঞ্চি ডিস্প্লে সমৃদ্ধ প্রিমিয়াম ডিজাইনের এই ডিভাইস এ রয়েছে কেপাসিটিভ ৩ টি বাটন যা কিনা আমরা ৯০% আন্ড্রয়েড ডিভাইস এ দেখে থাকি। এছাড়াও ব্যাক এ ইউজ করা হয়েছে ডায়মন্ড শেপড ডটেড কেইস যা আপনাকে দিবে এক্সট্রা ফিল!

অপরদিকে Lenevo Lemon 3 এর দিকে যদি তাকাই তাহলে অনেকটা একই রকম ৫ ইঞ্চি ডিস্প্লে তবে রেডমি ৩ এর চেয়েও আরও লাইটার এই ডিভাইসটি। ব্যাক সাইড এ লেনেভো এর লোগো প্রিন্টেড যা কিনা রেডমি এর মত অতটা চোখে পরার মত না। তবে লেনেভো এর ডিজাইন টি আমার ভালো লেগেছি, কেমন একটা প্রিমিয়াম ভাব আছে।

স্পেকস কম্পেরিজনঃ যখনই স্পেসিফিকেশন এর কথা আসে তখন ডিভাইস দুইটিকে আলাদা করা অনেকটা কঠিন হয়ে যায় কারন উভয় ডিভাইসই Snapdragon 616 processor ব্যাবহার করা হয়েছে এবং সাথে 2GB RAM.

ডিভাইস দুইটিতেই ইউজ করা হয়েছে Adreno 405 জিপিউ এবং ব্যাটারি এর কথা যখন আসে তখন দেখতে পাই Lemon 3 তে দেয়া হয়েছে Lithium Polymer 2700mAh ব্যাটারি এবং Redmi 3 তে রয়েছে 4100 mAh Lithium iOn ব্যাটারি। আমার মতে এখানে লেনেভো এগিয়ে আছে।

Lemon 3 তে পাচ্ছেন প্রিমিয়াম DOLBY সাউন্ড অপরপক্ষে Redmi 3 তে নরমাল সাউন্ড থাকছে।

Lemon 3 এবং Redmi 3 উভয়ই ১৬ জিবি বেইজড রম এবং ১২৮ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড এক্সপেন্ড করতে পারবেন তবে এখানে আরেকটু কথা রয়েছে, Redmi 3 তে মাইক্রোএসডি এর জন্যে আপনাকে সিম২ এর পোর্ট ইউজ করতে হবে, যেটি Lemon 3 তে আপনি নরমালি ব্যাবহার করতে পারবেন। এইদিক থেকেও লেনেভো এগিয়ে।

যাই হোক, চলুন এক নজরে দেখে নেই ফুল স্পেক্স-

LENOVO LEMON 3 XIAOMI REDMI 3
SCREEN 5 inches 5 inches
RESOLUTION Full HD (1,920 x 1,080) HD (1,280 X 720 pixels)
RAM MEMORY 2 GB 2 GB
PROCESSOR Snapdragon 616 Snapdragon 616
CORES 8 8
MAXIMUM SPEED 1.5 GHz 1.5 GHz
STORAGE 16 GB + microSD 16 GB + microSD up to 32 GB
GPU Adreno 405 Adreno 405
MAIN CAMERA 13 MP with f / 2.2 13 MP with f / 2.0
FRONTAL CAMERA 5 MP with f / 2.2 5 MP with f / 2.2
BATTERY 2,750 mAh 4,100 mAh

প্রাইস- ডিভাইস দুইটির প্রাইস প্রায় একই মাত্র কয়েক ডলার এর পার্থক্য। তবে বাংলাদেশ এ আপনারা অনেক পার্থক্য পেতে পারেন যারা বাংলাদেশে সেল করছে তারা তাদের ইচ্ছা মত প্রাইস রাখছে।

কোনটা কিনবো?

আমাকে বললে আমি লেনেভো কিনবো। কারন উভয় ডিভাইস এ একই ইউজার ইন্টারফেস ব্যাবহার করা হয়েছে এবং একই ভার্শনের ওএস। এছাড়া ব্যাটারি এর দিক থেকে লেনেভো এগিয়ে, মাইক্রোএসডি কার্ড এর ফিচারে লেনেভো এগিয়ে এবং লেনেভো তে পাচ্ছেন DOLBY এর প্রিমিয়াম সাউন্ড। এছাড়া বাকি সব স্পেকস প্রাই এক। বাকি ডিসিশন আপনার। 🙂

 

Mobile Update

About BD DROID

আপনার মূল্যবান কমেন্ট করুন :)