Home / ট্যাবলেট রিভিউ / Sony Xperia Z3 Tablet Compact

Sony Xperia Z3 Tablet Compact

tech-sony-tablet-z-compact-6
Sony বাজারে ছেড়েছে নতুন ট্যাবলেট Xperia Z3 Tablet Compact. অন্য ট্যাবলেট এর মতন এটির সাইজ তেমন বড় নয়। ফলে এর বহনযোগ্যতার মান অন্য ট্যাবেলট থেকে ভালোই বলতে হবে।

Xperia Z3 Tablet Compact এর বিল্ট কোয়ালিটি বেশ ভালোই। সনির অন্যান্য ডিভাইসের মতন এর সলিড বিল্ট কোয়ালিটি। এর ডিজাইন ও বেশ আকর্শনীয়। White & Black কালারে পাওয়া যাবে। তবে সাদা থেকে কালো কালারে এই ট্যাবলেটটিকে দেখতে বেশ আকর্শনীয় লাগে।

এতে সিম ব্যবহারের সুবিধা রয়েছে। 3G & 4G supported. Nano-Sim ব্যবহার করা হয়েছে এতে। এর কল কোয়ালিটি ভালোই। 3G & 4G নেট স্পিড ও বেশ ভালো। এছাড়াও এতে WIFI, Bluetooth, NFC, OTG ইত্যাদি সুবিধা থাকছে। এর ওজন ২৭০ গ্রাম। বেশ হালকাই বলা চলে।
Sony-Xperia-Z3-Tablet-Comp4
8” Display তে ব্যবহার করা হয়েছে TFT LCD Technology. IPS or Amoled এর মতন ডিসপ্লে না হলেও বেশ ভালো ডিসপ্লে বলা চলে। এর Viewing Angle, Sun Light Visibility বেশ উন্নত হয়েছে। এই ট্যাবলেটে রেজুলেশন পাওয়া যাবে 1200 x 1920 pixels সাথে থাকছে 283ppi Density. Pixel Density কম হলেও তেমন খারাপ দেখায় না পিকচার। স্ক্রিন প্রোটেকশনের জন্য Shatter Proof Glass ব্যবহার করা হয়েছে। এছাড়াও থাকছে Oleo phobic Coating. IP68 Certified বলে এটি Dust & Water Proof. পানিতে ডুবে গেলেও এর টাচ করবে এছাড়াও সনির Triluminos Display & X-Reality Engine থকছেই।

এটি ১৬ জিবি এবং ৩২ জিবি ভার্সনে পাওয়া যাবে। এছাড়াও মাইক্রো এসডি কার্ডের সুবিধা থাকছে। বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত।
1409990473_w670_h392

03_Xperia_Z3_Tablet_Compact_Back
এতে প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে 8.1MP Camera যা দিয়ে 3264 x 2448 pixel রেজুলেশনে ছবি তোলা যাবে। এর ক্যামেরার মান তেমন আহামরি না হলেও ট্যাবলেট হিসেবে বেশ ভালোই বলতে হবে। বেশ ভালোই ছবি উঠে এর ক্যামেরা দিয়ে। সামনের ক্যামেরায় রয়েছে 2.2MP Camera যা দিয়ে বেশ ভালোই সেলফি তোলা যায়। দুটি ক্যামেরা দিয়েই 1080p @ 30fps এ ভিডিও করা যায়।

এটিতে Android 4.4.4 Pre-Installed থাকছে। Android 5.0 আপডেট পাবে বলে জানিয়েছে সনি। অন্য ফোন ট্যাবলেট এর মতন এতে সনির Custom Skin ব্যবহার করা হয়েছে। আগের থেকেও বেশ ভালো করেই সফটওয়্যার Optimization করেছে সনি। গেমস, সফট, মাল্টিটাস্কিং ইত্যাদি করতে কোন প্রকার ল্যাগ এর সম্মুখীন হয়নি।
Xperia_Z3-Tablet-Compact_PS4_Black-1280x1280
এতে চিপসেট হিসেবে থাকছে Qualcomm Snapdragon 801 Chipset with Quad Core 2.5GHz Krait 400 Processor. GPU – Andreno 330 & Ram 3GB থাকছে এই ট্যাবলেটে। বেশ ভালো পারফরম্যান্স পাওয়া যাবে। High Graphics Games, Multitasking ইত্যাদি ভারি কাজ করতে তেমন কোন সমস্যাই হবে না। এতে ব্যবহার করা হয়েছে 4500mah battery যাতে বেশ ভালো ব্যাকআপ পাওয়া যাবে।
Sony_Xperia_Z3_Tablet_Compact_6
বর্তমানে এর দাম ৪৮ জাহারের কাছাকাছি হওয়ার কথা।

 

Mobile Update

About Ariyan Rana

আপনার মূল্যবান কমেন্ট করুন :)