Home / টিপস ও ট্রিক্স / How to fix ”Google Play authentication is required” error: 3 tricks

How to fix ”Google Play authentication is required” error: 3 tricks

How to fix ”Google Play authentication is required” error: 3 tricks

 

আজকে আপনাদের সাথে আলোচনা করবো এমন একটা জনবহুল সমস্যা নিয়ে যা আমাদের স্মার্টফোন ব্যাবহার এর ক্ষেত্রে একটা বিশাল প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

যাই হোক কথা না বাড়িয়ে শুরু করি তাহলে। এটা এমন সাধারন একটা সমস্যা তখন আমরা বুঝতে পারি গুগল এর রসদ সামগ্রী ছাড়া অ্যান্ড্রয়েড স্মার্টফোন আসলেই অচল, বিশেষ করে প্লে স্টোর। তবে সুখবর এটাই যে এই সমস্যা দূর করা কঠিন কিছু না। এখন আমি এই বিষয় নিয়ে যা আলোচনা করবো তারপর আপনাদের মনে হবে এটা আসলে কোন সমস্যা না।

১: প্রথমেই আপনি আপনার গুগল অ্যাকাউন্ট সরিয়ে ফেলুনঃ

AndroidPIT Play Store authentication 1

AndroidPIT Play Store authentication 2

AndroidPIT Play Store authentication 3

প্রথম ধাপটি হল আপনি আপনার ফোনের সেটিংস এর অ্যাকাউন্ট সেটিংস এ গিয়ে আপনার সংযোজিত গুগল অ্যাকাউন্টটি রিমুভ করে দিন। পরে যখন আপনি আবার প্লে স্টোর ব্রাউস করা শুরু করবেন তখন আপনাকে আবার গুগল অ্যাকাউন্ট দিতে হবে তখন পুনরায় আপনি আবার গুগল অ্যাকাউন্ট সংযোজন করুন। মাঝে মাঝে প্লে স্টোর আপডেট হয়। তখনও আপনি এই ধরনের ঝামেলায় পড়তে পারেন।

২: প্লে স্টোর থেকে সকল ডাটা মুছে ফেলুনঃ

AndroidPIT Play Store authentication 4

AndroidPIT Play Store authentication 5

এটা করতে হলে আপনাকে প্লে স্টোরের সেটিংস অপশন থেকে ট্যাপ করে সমস্ত অ্যাপস এর ডাটা মুছে ফেলুন। আপনি চাইলে এখান থেকে যাবতীয় ক্যাচ ক্লিয়ার করতে পারেন। তবে ক্যাচ ক্লিয়ার করাটা আসল কথা নয়। তবে করলে ভাল হয়। যদি এর পুর্বের অপশন কাজ না করে তাহলে আপনাকে অবশ্যই গুগল অ্যাকাউন্ট রিমুভ করতে হবে। এবং পুনরায় আপনাকে গুগল অ্যাকাউন্ট যোগ করতে হবে। সবচেয়ে ভাল হয় যদি আপনি এই কাজের প্রতিটি স্তরে একবার করে আপনার ফোন রিস্টার্ট করেন।

৩: প্লে স্টোরের আপডেট রিমুভ করে ফেলুনঃ

AndroidPIT Play Store authentication 6

AndroidPIT Play Store authentication 7

যখন আপনি এই ধরনের সমস্যায় পড়বেন তখন বিচলিত না হয়ে চলে যান প্লে স্টোরের সেটিংস অ্যান্ড অ্যাপস এ। তারপর আনইনস্টল বাটনে শুধু একটা ক্লিক। ব্যাস হয়ে যাবে আপনার সমস্যার সমাধান। পরে চাইলে আপনি আবার আপনার প্লে স্টোর এর আপডেট করতে পারবেন। মনে রাখবেন এই সমস্যা প্লে স্টোরের আপডেট চলাকালীন সময়ে হয়। এটা আপনার বা আপনার স্মার্টফোনের কোন সমস্যা না।

ধন্যবাদ সবাইকে বিডি-ড্রয়েড এর সাথে থাকার জন্য।

Mobile Update

About BD DROID

আপনার মূল্যবান কমেন্ট করুন :)