Home / টিপস ও ট্রিক্স / কিভাবে হ্যাংআউট কে ম্যানেজ করবেন?

কিভাবে হ্যাংআউট কে ম্যানেজ করবেন?

যদি আপনার কাছে নেক্সাস ৫ থাকে অথবা এইমাত্র গুগল হ্যাংআউট ম্যাসেজিং অ্যাপ ইনস্টল করেছেন তাহলে আপনি হয়তো একটা ছোটখাটো দ্বিধাদন্দে পড়তে পারেন। ভয় পাবার কিছু নেই। আমি এখানে আপনার দ্বিধাদন্দ কাটানোর জন্য প্রস্তুত আছি। একটু খেয়াল করুন।

প্রথমে, যদি আপনার কাছে নেক্সাস ৫ থাকে, তাহলে আপনার কাছে হ্যাংআউট ম্যাসেজিং অ্যাপসটি বিল্ট ইন করা আছে। এবার যদি আপনি অ্যাপসটি রান করেন তাহলে উপরে দেওয়া ছবির মত আপনি একটা কাস্টম রম দেখতে পাবেন। পরবর্তিতে যদি আপনি আবার হ্যাংআউট ইনস্টল করেন তাহলে আপনি হ্যাংআউট কে ডিফল্ট ম্যাসেজিং অ্যাপস হিসেবে সিলেক্ট করে দিতে পারবেন। কিন্তু যদি আপনার ডিভাইসে শুধুমাত্র অ্যান্ড্রয়েড 4.4 বা তার উপরের ভার্সন তাহলে সরাসরি চলে যান more অপশনে।এবং সিলেক্ট করুন wirless and network এবং দেখুন “Default SMS apps” তারপর নিজের পছন্দ মত একজনকে বাছাই করুন। এই পছন্দের বিষয়টা বিডি-ড্রয়েড হ্যান্ডেল করেনা।

এইবার যদি আপনার কাছে আন্ড্রয়েড 4.4 এর আগের কোন ভার্সন থাকে এবং হ্যাংআউট থাকে তাহলে আপনাকে অন্য যেকোন ম্যাসেজিং অ্যাপস ব্যাবহার করাই অতি উত্তম। কারন এই ভার্সন গুলোতে কোন ডিফল্ট ম্যাসেজিং বলতে অপশন নেই। যদি আপনি এস এম এস হ্যাংআউট এ ওপেন করেন তাহলে আপনার কাছে একটা অপশন আসবে যদি অন্য কোন ম্যাসেজিং অ্যাপস ইনস্টল করা থাকে। সেখান থেকেও চাইলে আপনি সিলেক্ট করতে পারবেন আসলে আপনি কি করতে চাচ্ছেন।

তবে আপনি যাকেই ব্যাবহার করুন না কেনো আপনাকে অবশ্যই জানতে হবে কাকে কিভাবে ব্যাবহার করতে হবে।

Mobile Update

About BD DROID

আপনার মূল্যবান কমেন্ট করুন :)