Home / অ্যাপস ডাউনলোড / ইন্সটল করুন CWM অথবা TWRP রিকভারি এন্ড্রয়েড ডিভাইসে

ইন্সটল করুন CWM অথবা TWRP রিকভারি এন্ড্রয়েড ডিভাইসে

কাস্টম রিকভারি এন্ড্রয়েড ডিভাইসের জন্যে একটি অবধারিত টুল, যা স্টক রিকভারি থেকে অনেক বেশী সুবিধা দিয়ে থাকে ব্যাবহার কারীদের। তাই এর প্রয়োজনীয়তা ও জনপ্রিয়তা ব্যাবহার কারীদের কাছে ব্যাপক। ডিভাইস ভেদে এই টুলটি আলাদা হয়ে থেকে এবং এর ইন্সটল পদ্ধতিও।

কেমন হয় যদি একটি অ্যাপ দিয়ে প্রায় সব এন্ড্রয়েড ডিভাইসে কাস্টম রিকভারি ইন্সটল করা যায়। তবে একটি বিষয় লক্ষ্য রাখা দরকার। সেটি হলো – যে সকল ডিভাইসে বুটলোডার লক করা থাকে সেগুলিতে কাস্টম রিকভারি ইন্সটলের পূর্বে আনলক করে নিতে হবে। তাই প্রয়োজন বোধে এই লিঙ্কটি ফলো করুন অথবা এই লিঙ্কটি

recoverx_main

এইখানে টুল হিসেবে “RecoverX” ব্যাবহার করা হবে। এই অ্যাপটি দিয়ে প্রায় সকল এন্ড্রয়েড ডিভাইসে CWM অথবা TWRP ইন্সটল করতে পারবেন।

আমি কোন ভাবেই আপনার ডিভাইসের ক্ষতির জন্য দায়ী থাকবোনা, সম্পূর্ণ নিজ দায়িত্বে কাজ করবেন।

CWM/TWRP রিকভারি ইন্সটলের পূর্বে যে বিষয় গুলি অবশ্যই করতে হবে –
১। আপনার ডিভাইসটি অবশ্যই RecoverX সাপোর্ট তালিকায় থাকতে হবে।
২। ডিভাইসে রুট এক্সেস থাকতে হবে।
৩। BusyBox ডিভাইসে ইন্সটল থাকতে হবে।

RecoverX যে ডিভাইস গুলি সাপোর্ট করে সেগুলির প্রস্তুতকারী প্রতিষ্ঠানের নাম নিচে দেওয়া হলো –
Acer, Advent, Asus, Casio, Commitiva, Dell, Geeksphone, Google, HTC, Huawei, LG, Micromax, Motorola, Nook, Oppo, Pantech, Samsung, Sony, Sony Ericsson, Viewsonic, Wiko, ZTE

উপরের তালিকায় যদি আপনার ডিভাইসের প্রস্তুতকারী প্রতিষ্ঠানের নাম থেকে থাকে তাহলে এইখানে ক্লিক করে দেখেনিন আপনার ডিভাইসের মডেল নাম্বারটি আছে নাকি। যদি থাকে তাহলে পরবর্তী ধাপ গুলি অনুসরণ করুন।

install-cwm-or-twrp-recovery-20

এই অ্যাপটি সম্পর্কে তেমন কোন দিক নির্দেশনার প্রয়োজন নেই। শুধু অ্যাপটি ইন্সটল করে স্ক্রীনে প্রদর্শিত বার্তা অনুসরণ করেই আপনার ডিভাইসের জন্যে নির্ধারিত CWM/TWRP রিকভারি ইন্সটল করে নিতে পারবেন। শুধু লক্ষ্য রাখতে হবে এই অ্যাপটি ইন্সটলের পূর্বে প্রয়োজনীয় অ্যাপ ইন্সটল/এক্সেস দেওয়া হয়েছে কিনা ডিভাইসকে, তাই নিচের ধাপ গুলি অনুসরণ করুন।

১। বুটলোডার আনলক করে নিন (যদি ডিভাইসের ক্ষেত্রে প্রযোজ্য হয়ে থাকে), প্রয়োজনে এইখানে ক্লিক করুন অথবা এই লিঙ্কটি
২। ডিভাইস রুট করে নিন (যদি রুট এক্সেস না থেকে), প্রয়োজনে এইখানে ক্লিক করে দেখেনিন আপনার ডিভাইসটি তালিকাভুক্ত আছে কিনা, যদি থাকে তাহলে ডাউনলোড করুন
৩। BusyBox ইন্সটল করে নিন (যদি আগে করা না থাকে), প্রয়োজনে এইখানে ক্লিক করুন
৪। অ্যাপটি ডিভাইসের সাথে সামঞ্জস্য কিনা নিশ্চিত হয়ে নিন, প্রয়োজনে এইখানে ক্লিক করুন
৫। অ্যাপ ডাউনলোড করতে এইখানে ক্লিক করুন আথবা এইখানে

ইন্সটল হলে অ্যাপটি রান করে আপনার ডিভাইস ব্র্যান্ড > মডেল > রিকভারি মুড নির্বাচন করে দিলে ডাউনলোড শুরু হবে এবং পরে রিকভারি ফাইলটি ফ্ল্যাশ হবে নিজে নিজে। যখন ডিভাইস রিবুট করতে বলবে তখন ডিভাইসটি রিবুট করে নিন।

কাজ শেষ!! এবার ব্যাবহার করুন কাস্টম রিকভারি মুড আপনার ডিভাইসে।
 
এই সাইটে আমার সম্পাদিত লিখা সমূহ  

 

Mobile Update

About Md ALAMGIR

প্রযুক্তির ক্রমবর্ধমান অগ্রগতির সাথে তাল মিলিয়ে নিজের ক্ষুদ্র জ্ঞান সকল বাংলা ভাষা-ভাষীর মাঝে ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টা মাত্র।
আপনার মূল্যবান কমেন্ট করুন :)