Home / অ্যাপস ডাউনলোড / এন্ড্রয়েড এর জন্যে সেরা অ্যান্টিভাইরাস এবং সিকিউরিটি অ্যাপ

এন্ড্রয়েড এর জন্যে সেরা অ্যান্টিভাইরাস এবং সিকিউরিটি অ্যাপ

স্মার্টফোন ব্যবহারকারীদের সিকিউরিটির জন্য অন্যতম হুমকি হচ্ছে ম্যালওয়ার স্ক্যাম। ইতোমধ্যে জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ WhatsApp এই স্ক্যামের শিকার হয়েছে।ফন্দিবাজ কিছু অ্যাপ আছে যেগুলো WhatsApp ব্যাবহার করে হাতিয়ে নিতে পারে আপনার ফোন নাম্বার এবং আপনাকে একটি প্রিমিয়াম SMS সার্ভিসে রেজিস্টার করে দিবে। আর তাই আমি মনে করি এখনই সময় আপনাদেরকে সেরা সেরা কিছু অ্যান্টিভাইরাস অ্যাপের সাথে পরিচয় করিয়ে দেয়ার। তাছাড়া এর আগে অনেকেই আমাদের গ্রুপে অ্যান্টিভাইরাস অ্যাপ সম্পর্কে জানতে চেয়েছিলেন। আর তাই আমার এই লেখা। চলুন দেখে নেই অ্যাপগুলো:

anticover

AVG Antivirus Security
AVG Antivirus হচ্ছে এমন একটি ফ্রি অ্যাপ যেটি আপনার স্মার্টফোনকে সঠিক সময়ে ভাইরাস, মেলিসিয়াস অ্যাপ এবং অন্যান্য স্পাইওয়ার থেকে রক্ষ্যা করবে। আপনি আপনার অ্যাপস, ফাইল, সেটিং এবং আরো অনেক কিছুই এই অ্যাপ দিয়ে রিভিউ করতে পারবেন। শুধু তাই নয় এই অ্যাপ দিয়ে আপনি সহজেই সেই অ্যাপ গুলোকে ক্লোজ করতে পারবেন যেগুলো ধীরে ধীরে আপনার ডিভাইসকে স্লো করে দেয় এবং ব্যাটারির চার্জ বেশি খরচ করে। এছাড়াও আপনার ডিভাইস হারিয়ে গেলে অথবা চুরি হয়ে গেলে আপনি আপনার ইনফরমেশন ব্লক অথবা ডিলেট করতে পারবেন এবং গুগল ম্যাপ দিয়ে লোকেশন বের করতে পারতে পারবেন।

Norton Security Antivirus
Norton Security Antivirus একটি সম্পূর্ণ ফ্রি অ্যাপ যেটি আপনার ডিভাইসে ভাইরাস অথবা ম্যালওয়ার প্রবেশের পূর্বেই রিমোভ করে ফেলে। এটি অত্যন্ত সতর্কভাবে আপনার সিস্টেম সেটিং এবং ইনস্টল করা অ্যাপ গুলো স্ক্যান করে। আপনি ইচ্ছা করলে আরো নিরাপত্তার জন্য আপনার SD Card ও স্ক্যান করতে পারবেন। এতে আপনার SD Card এ সংরক্ষিত ডাটাও যাচাই করতে পারবেন। সর্বশেষ যেটা বলব সেটা হল আপনার ডিভাইস হারিয়ে গেলে অথবা চুরি হয়ে গেলে দূর থেকেই এসএমএস এর মাধ্যমে এই অ্যাপটি দিয়ে লক করতে পারবেন।

avast! Mobile Security
avast! দিয়েও আপনি অটোমেটিক ভাবে আপনার ডিভাইসে ইনস্টল করা অ্যাপ গুলো, মেমোরি কার্ডে রাখা কন্টেন্ট গুলো স্ক্যান করতে পারবেন। avast! তে রয়েছে SMS/Call ফিল্টারিং এবং ব্লকিং সিস্টেম। এছাড়া ফোন চুরি অথবা হারিয়ে গেলে রয়েছে রিমোট লক অর্থাৎ দূরে থেকে লক, ডাটা মোছা, GPS ট্র্যাকিং, সাইরেন অ্যালার্ট অপশন। এমনকি কেউ সিম কার্ড খুলতে গেলেও এটি নোটিফিকেশন দিবে। এছাড়াও অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে firewall, web shield এবং network meter।

Lookout Security and Antivirus
Lookout এর ফ্রি ভার্সনে আপনি সুরক্ষা পাবেন ম্যালিসিয়াস অ্যাপ, Spyware এবং ট্রোজান এর কবল থেকে। যেকোন অ্যাপ ইনস্টল করার আগে Lookout এটিকে ভালভাবে নিরীক্ষণ করে। আর সেটা এজন্য যে অ্যাপটি আপনার ডিভাইস সংক্রমিত করবে না এবং আপনার পিসি অথবা ল্যাপটপকেও সংক্রমিত করবে না যখন আপনি ডিভাইস ব্লুটুথ অথবা USB দিয়ে কানেক্ট করবেন। Lookout আপনার মেমোরি কার্ড স্ক্যান করতে পারে এবং ডিভাইস চুরি হলে এটিকে রক্ষা করতে পারে। Lookout অ্যান্টিভাইরাস অন্য অ্যান্টিভাইরাস গুলো থেকে একটি জায়গায় আলাদা। আর সেটা হল এই অ্যাপ দিয়ে আপনি আপনার ডিভাইসের ডাটা ব্যাকআপ এবং রিস্টোর করতে পারবেন।

Avira Antivirus Security
Avira অ্যাপটিও উপরের অ্যাপগুলোর মত ম্যালিসিয়াস অ্যাপ, ম্যালওয়ার, ভাইরাস এবং ট্রোজান থেকে ডিভাইসকে সুরক্ষা প্রদান করে। হারানো স্মার্টফোন ট্র্যাক করতে পারবেন, রিমোট লক করতে পারবেন অথবা ডাটা মুছে ফেলতে পারবেন। যখন আপনি প্রথমবারের মত লাঞ্চ করেন তখন Avira সেটি স্ক্যান করে। এছাড়া আপনি চাইলে ম্যানুয়ালি স্ক্যানও করতে পারবেন। এছাড়াও Avira দিয়েও আপনি বিরক্তিকর নাম্বার কল অথবা টেক্সট এর জন্য ব্লক করতে পারবেন।

sideAnti

এছাড়াও বিশেষ ভাবে বলতে গেলে আরো কিছু উল্লেখযোগ্য অ্যান্টিভাইরাস রয়েছে।

Dr. Web
Dr.Web কিছুদিন আগে self-replicating malware আবিষ্কার করেছিল যেটি প্রায় তিন লাখ স্মার্টফোন এর ক্ষতি করেছিল।

Panda Security
Panda Security অ্যাপটি আবিষ্কার করেছিল প্রিমিয়াম SMS সার্ভিস স্ক্যাম যেটি WhatsApp এর মত জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপে হানা দিয়েছিল।

360 Mobile Security- Antivirus
এছাড়াও উল্লেখযোগ্য আরেকটি অ্যান্টিভাইরাস অ্যাপ হল 360 Mobile Security- Antivirus।

এখন এই তালিকা থেকে বেছে নেওয়ার সিদ্ধান্তটি আপনাকেই নিতে হবে।

নোটঃ ডাউনলোড করতে অ্যান্টিভাইরাসের নামের ওপরে ক্লিক করুন।
 

 

Mobile Update

About Jahid Shawon

আপনার মূল্যবান কমেন্ট করুন :)