Home / অ্যাপস ডাউনলোড / Softkeys Installation and Softkeys Fade

Softkeys Installation and Softkeys Fade

সাম্প্রতিক সময়ের ডিভাইস গুলিতে (নেক্সাস) হোম, ব্যাক, মেনু key ফিজিক্যালি থাকেনা। এই key গুলি স্ক্রীনের নিচে ভার্চুয়ালি দেওয়া থাকে এবং এর জনপ্রিয়তা ইউজারদের কাছে দিন দিন বেড়েই চলছে।

যারা অন্য ডিভাইস ব্যাবহার করছেন এবং এই অপশনটি ইউজ করতে চান নিজের ডিভাইসে তারা একটু চেষ্টা করলেই এই অপশনটি ব্যাবহার করতে পারেন। তাই যাদের ডিভাইসে এই সুবিধা নেই তাদের জন্যে এই লিখা।

এই পদ্ধতি ব্যাবহারের পূর্বে ডিভাইসের সম্পূর্ণ ব্যাকআপ নিয়ে নিন CWM ব্যাবহার করে। যদি আপনার ডিভাইসে CWM ইন্সটল করা না থাকে তাহলে এই পদ্ধতি ব্যাবহার থেকে বিরত থাকুন।
এই অ্যাপটি এন্ড্রয়েড ভার্সন 4.1.x থকে পরবর্তী ভার্সনে কাজ করবে।
এই পদ্ধতি ব্যাবহার করতে হলে আপনার ডিভাইস রুটেড হতে হবে এবং এর ফলে আপনার ডিভাইসের ওয়ারেন্টি অকার্যকর হবে। তাই এক্ষেত্রে আপনাকে নিজ দায়িত্বে সিদ্ধান্ত নিতে হবে।
আমি কোন ভাবেই আপনার ডিভাইসের ক্ষতির জন্য দায়ী থাকবোনা, সম্পূর্ণ নিজ দায়িত্বে কাজ করবেন।
কোন পোস্ট করার আগে একটু অনুসন্ধান করুন। “সমস্যা কোন সমস্যা নয়, সমস্যা হলো সমস্যাটি সম্পর্কে আপনার মনোভাব”। বলেছেন কোন এক বিখ্যাত ব্যাক্তি!

কর্মপদ্ধতিঃ
১) এইখানে ক্লিক করে Xposed Framework ইন্সটল করে ডিভাইস রিবুট করে নিন। যদি Xposed framework সম্পর্কে ধারণা না থাকে তাহলে ইন্সটলের পূর্বে অ্যাপটির বিবরণ ভালো ভাবে পড়ে নিন।
২) নিচের ডাউনলোড বিভাগ থেকে Softkeys Fade অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করে নিন (এখনি অ্যাপটি চালু করবেন না)।
৩) Xposed Framework ব্যাবহার করে আপনার ডিভাইসের জন্যে নির্ধারিত GravityBox ইন্সটল করে নিন। লক্ষ্য রাখবেন যেন GravityBox অ্যাপটি আপনার ROM/OS এর জন্যে হয়ে থাকে। ইন্সটল করতে Xposed Installer > Download > use search option to install GravityBox. Search option এ “C3C076” লিখে সার্চ দিলে আপনাকে বেশ কয়েকটি রেজাল্ট দেখাবে, ওখান থেকে আপনার ROM/OS এর জন্যে নির্ধারিত GravityBox ইন্সটল করে নিন।
৪) Module গুলি অ্যাক্টিভ করতে Xposed Installer > Module (GravityBox ও Softkeys Fade ) > checkbox মার্ক করে দিন।
৫) ডিভাইস Reboot করে নিন।
৬) ডিভাইস Reboot হলে GravityBox ও Softkeys Fade অ্যাপ দুটির সেটিংস নিচের মতো করে নিন।

Screenshot_1

GravityBox > Navigation bar tweaks > ON > Enable navigation bar করে দিন (এতে করে Softkey অ্যাক্টিভ হবে)।

softkeyfade

Softkeys Fade > Enable Fading (এতে করে Fading অ্যাক্টিভ হবে এবং নির্দিষ্ট সময় পরে Softkey হাইড হয়ে যাবে, যা টেপ করলে পুনরায় অ্যাক্টিভ হবে)।

৭) পুনরায় ডিভাইস রিবুট করে নিন।

Screenshot_2

হয়ে গেল Softkeys Installation ও Softkeys Fading !

Softkeys Fade Download:
mediafire

dropbox

 

Mobile Update

About Md ALAMGIR

প্রযুক্তির ক্রমবর্ধমান অগ্রগতির সাথে তাল মিলিয়ে নিজের ক্ষুদ্র জ্ঞান সকল বাংলা ভাষা-ভাষীর মাঝে ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টা মাত্র।
আপনার মূল্যবান কমেন্ট করুন :)