Home / ট্যাবলেট রিভিউ / Acer Iconia B1 ট্যাব রিভিউ

Acer Iconia B1 ট্যাব রিভিউ

সময়ের সাথে তাল মিলিয়ে অ্যান্ড্রয়েড চালিত ট্যাবলেট এর বাজার পরিধি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আর অ্যান্ড্রয়েড চালিত ট্যাবলেট গুলো পাওয়া যাচ্ছে কম দামেই। তাই দিন দিন ট্যাবলেট এর চাহিদা বেড়েই চলছে। তেমনি কম বাজেটের একটি ট্যাবলেট নিয়ে এসেছে  Acer.  আজ রইল Acer Iconia B1 এর  রিভিউ !!

 

ডিজাইনঃ

Acer Iconia B1 এর ডিজাইন খুব একটা সুন্দর বলা যায় না, তবে ডিজাইন ভাল হোক আর খারাপ ট্যাব টি দারুন কাজের । ট্যাব টির ডিজাইন এর যে দিক টি ইউজারদের নজর কাড়বে তা হল এর চারপাশের নীল বর্ডার।চারপাশের এই নীল বর্ডার ট্যাব টিকে আর কালারফুল করে তুলেছে। তবে অনেকের কাছে এই নীল বর্ডার খারাপ ও লাগতে পারে। Acer Iconia B1 এর স্ক্রীন (600 x 1024 pixels) সাইজ ৭ ইঞ্চি, এটি 11.3 mm পুরু এবং এর ওজন ৩২০ গ্রাম, যা খুব একটা বেশি নয়। তাই এটি হ্যান্ডেল করতে কোন অসুবিধা হবে না। ট্যাব টির নিচের দিকে রয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট, ইউএসবি পোর্ট এর পাশে রয়েছে মেমোরি কার্ড স্লট এবং উপরের রয়েছে ৩.৫ মিমি অডিও পরত। ডান পাশে রয়েছে পাওয়ার/ স্লিপ বাটন এবং এর ঠিক নিচেই রয়েছে ভলিউম রকার। স্ক্রীন এর Viewing angles খুব একটা ভাল না এবং স্ক্রীন রিফ্লেকশন একটু বেশি।

হার্ডওয়্যারঃ

Acer Iconia B1 এ রয়েছে ডুয়াল কোর ১.২ গিগাহার্জ প্রসেসর, ৫১২ এমবি র‍্যাম, ৮ জিবি ইন্টারনাল মেমোরি এবং মাইক্রো এসডি মেমোরি কার্ড স্লট যা ৩২ জিবি পর্যন্ত এক্সপান্ড করা যাবে। Acer Iconia B1 এ দেয়া হয়েছে অ্যান্ড্রয়েড ৪.১.২ জেলিবিন। ওভারঅল হার্ডওয়্যার কনফিগারেশন ভাল। তবে র‍্যাম ৫১২ না হয়ে ১ জিবি হলে ভাল হত। কারন ৫১২ এমবি র‍্যাম HD গেম এবং ভিডিও চালানোর ক্ষেত্রে খুব একটা সহায়ক হবে না।

মিডিয়া প্লে-ব্যাকঃ

Iconia B1 বক্সে আপনি কোন হেডফোন পাবেন না। তাই আপনাকে Iconia B1 এর এক্সটারনাল স্পিকার দিয়েই কাজ চালাতে হবে, অথবা আপনি ইচ্ছা করলে এর সাথে কম্প্যাটিবল হেডফোন কিনে নিতে পারেন। ট্যাব টির অডিও কোয়ালিটি খুব একটা লাউড না, তবে এর অডিও কোয়ালিটি আপনাকে হতাশ করবে না।  Iconia B1 এ বিল্ট ইন গুগল প্লে মিউজিক প্লেয়ার দেয়া আছে। এই মিউজিক প্লেয়ার এ দেয়া আছে কিছু বাস বুস্ট, রক এর মত কিছু ইকুয়ালাইজার প্রিসেট, 3D স্লাইডার এবং ৫ চ্যানেল গ্রাফিক ইকুয়ালাইজার সেটিং যা ব্যবহার করে আপনি আপনার ইচ্ছা মত অডিও আউটপুট মোডিফাই করতে পারবেন। MX Player এ  HD ভিডিও প্লে ব্যাক কিছুটা ল্যাগ করে। তবে ৭২০ পি এর চাইতে কম রেজোলিউশান এর ভিডিও ভাল মতই চলবে।

 

কানেক্টিভিটি অপশনঃ 

Iconia B1 এ সিম সাপোর্ট নেই। তাই 2G,3G চালানোর চিন্তা করাই বৃথা। সেলুলার বা সিম কানেক্টিভিটি না থাকলেও ওয়াইফাই কানেক্টিভিটি অপশন রয়েছে। এছাড়া রয়েছে Bluetooth 4.0 এবং ইউএসবি কানেক্টিভিটি অপশন।Iconia B1 এ কোন USB OTG সিস্টেম দেয়া নেই।

ক্যামেরাঃ 

ক্যামেরার কথা আর কি বলবো !! Iconia B1 এ একটা মাত্র ক্যামেরা রয়েছে আর তা হল ফ্রন্ট ক্যামেরা তাও আবার ভিজিএ কোয়ালিটির। ক্যামেরা সেটিংস্‌ এ শুধু মাত্র হোয়াইট ব্যালেন্স এবং এক্সপোজার সেটিং অপশন রয়েছে। তাই কোথাও বেড়াতে গেলে এই ট্যাব এর সাথে একটা ডিজিটাল ক্যামেরা নিতে ভুলবেন না।

ব্যাটারি লাইফঃ 

Acer Iconia B1 এ রয়েছে 2170 mAh ব্যাটারি। এই ব্যাটারি দিয়ে আপনি ২.৫  ঘণ্টা ভিডিও এবং ২ ঘণ্টা নন স্টপ অডিও প্লে ব্যাক পাবেন। তাই ওভারঅল ব্যাটারি কোয়ালিটি ভাল বলা যায়।

বেঞ্চমার্ক টেস্টঃ 

acer_iconia_b1_benchamrks_241055588709_640x360

Antutu : 6498

Nenamark2: 20.4 fps

Mobile Update

About Rayhan

আপনার মূল্যবান কমেন্ট করুন :)