Home / টিপস ও ট্রিক্স / আপনার Android ডিভাইস কে করে নিন নতুন Google Edition এর মতো

আপনার Android ডিভাইস কে করে নিন নতুন Google Edition এর মতো

মাত্র কয়েকদিন আগে Android ডিভাইস এ Google তার নতুন একটি গুগল এডিশন এনেছে। এই এডিশন এ কিছু কিছু পরিবর্তন এনেছে গুগল। জেলি বিন অপারেটিং সিস্টেম এ রান করা Samsung Galaxy S4 &  HTC One পেয়েছে গুগল এর এই নতুন এডিশন। এই এডিশন টি একটু ভিন্য এমনকি গুগল এর নিজস্ব ডিভাইস নেক্সাস ৪ থেকেও আলদা এই এডিশন টি। আমরা অনেকেই এই এডিশন টি পছন্দ করেছি কিন্তু পাওয়ার কোন উপায় নেই। তাই আজ দেখাচ্ছি কিভাবে আপনি আপনার ডিভাইস কে গুগল এডিশন এর মতো করে নিবেন।

google play edition

যেটা আগেই বলে নেই, Google Edition এর মতো করতে হলে আপনার ডিভাইস টি মাস্ট জেলি বিন 4.2.2 হতে হবে। তবে জেলি বিন এর আগের ভার্সন হলেও হবে। ICS এ ও করতে পারবেন তবে স্মুথ হবে না।

Live Wallpaper

আসুন প্রথমেই লাইভ ওয়ালপেপার টি করে নেই আমাদের ডিভাইস এ। Phase Beam নামক লাইভ ওয়ালপেপার টি ইউজ করা হয়েছে নতুন এডিশন এ যা পেয়েছে Galaxy S4 ও  HTC One। এই ওয়ালপেপার এর মাঝেও কালার এর কিছু চেঞ্জ এশেছে নেক্সাস ৪ এর চেয়ে। নিচের ছবিতে দেখুন

google play edition live wallpaper

Out with the old (left) and in with the new (right).

আসুন তাহলে এই ওয়ালপেপার টি ইন্সটল করে নেই ।  এর জন্যে সান বিম নামক একটি অ্যাপ ইন্সটল করতে হবে।

সান বিম

Boot Animation

লাইভ ওয়ালপেপার এর পর যেটি নতুন করার হয়েছে তা হল বুট এনিমেশান। তবে অলরেডি  XDA-Developers নতুন বুট এনিমেশান টি রিলিজ করেছেন। তাদের ফোরাম সাইট থেকে আপনি জিপ ফাইল টি ডাউনলোড করে ইন্সটল করে নিন। তাহলে আপনার ডিভাইস এর নরমাল বুট লোগো টি নতুন গুগল এডিশন এর বুট এনিমেশান এ চেঞ্জ হয়ে যাবে। নিচের ছবিতে দেখুন

bootsplash

তাহলে ডাউনলোড করে নিন।

বুট এনিমেশান

New Camera App

সবচেয়ে আলোচিত আপডেট হল নতুন ক্যামেরা লুক ও ফিচার। গুগল তাদের নতুন এডিশন এ নতুন একটি ক্যামেরা লুক ও ফিচার এনেছেন যা আগের ভার্সন থেকে অনেকটা ভিন্য। তবে নতুন ডিভাইস দুইটি একই গুগল এডিশন হওয়া সত্ত্বেও দুইটির ক্যামেরায় একটু ভিন্যতা পাওয়া গেছে। যাই হোক, চলুন দেখে নেই নতুন ক্যামেরা টি কেমন।

google play edition kamera

তাহলে চলুন এই ক্যামেরা লুক টি নিয়ে নেই আমাদের ডিভাইস এ।

নিউ ক্যামেরা

এই তিনটি নতুন চেঞ্জ এড করেছে গুগল তাদের নতুন এডিশন এ। আমরা এই তিনটি আমাদের নেক্সাস ৪ এ টেস্ট করেছি। আপনিও আপনার মোবাইল এ করে নিতে পারেন। কোন প্রকার সমস্যা হলে আমাদের জানাবেন।

Source: XDA-Developers

Mobile Update

About Nazmul Shuvo

আপনার মূল্যবান কমেন্ট করুন :)