Home / প্রতিবেদন / Xperia Z,Galaxy S4 & HTC One ক্যামেরা কম্পারিজন !!!

Xperia Z,Galaxy S4 & HTC One ক্যামেরা কম্পারিজন !!!

বর্তমানে স্মার্ট ফোন জগতের শীর্ষে অবস্থান করছে ৩ টি স্মার্ট ফোন। এগুল হল Galaxy S4, Xperia Z এবং  HTC One। বিল্ড কোয়ালিটি, হার্ডওয়্যার, ডিজাইন, লুক সব দিক দিয়ে এই তিনটি ফোন সবার নজর কেড়েছে। সব ভাল জিনিস এর একটা খারাপ দিক থাকে। ঠিক তেমনি এই তিনটি স্মার্ট ফোন সবার শীর্ষে অবস্থান করলেও প্রত্যেকটি ফোনের রয়েছে কিছু খারাপ বা দুর্বল দিক। আজ আমরা এই তিনটি ফোনের ক্যামেরা কোয়ালিটি তুলনা করব।চলুন  দেখি কোন ফোনের ক্যামেরা কত টুকু ভাল…

 

Low Light & No flash Condition:

উপরের ফটো গুলো দেখে বুঝতেই পারছেন যে কম আলোতে HTC One এর ফটো কোয়ালিটি ভাল।  Galaxy S4 এর ক্যামেরা স্যাম্পল টি দেখুন, লো লাইট কন্ডিশন এ S4 দিয়ে তলা ছবি অনেক অন্ধকার আসে। আর সর্বশেষ Xperia Z এর ক্যামেরা স্যাম্পল দেখলেই বুঝবেন এতে ফটো অনেক কালারফুল দেখাচ্ছে কিন্তু  অনেক নয়েজ দেখা যাচ্ছে। অতএব লো লাইট কন্ডিশন এ HTC One বেস্ট।

 Low Light & Flash Condition:

Galaxy S4 এর ফ্ল্যাশ অনেক পাওয়ারফুল তাই S4 দিয়ে তোলা ছবিতে অনেক রিফ্লেকশন বুঝা যাচ্ছে। Xperia Z এর দিয়ে তোলা ফটো তেও কিছুটা রিফ্লেকশন রয়েছে,তবে S4 এর চাইতে কম। একমাত্র HTC One এর ফটো তে রিফ্লেকশন কম এবং ফটো কালার ও ন্যাচারাল মনে হচ্ছে।

Macro Mode:

এখানে দিয়ে HTC One এ তোলা ফটো অনেকটাই ঝাপসা মনে হচ্ছে। GalaXy S4 এবং  Xperia Z এর ফটো স্যাম্পল তুলনা করলে বুঝা যায় যে S4 দিয়ে তোলা ফটো  ক্লিয়ার এবং Macro mode এর জন্য বেস্ট।

Portrait mode

portrait mode Galaxy S4 এ দিয়ে তোলা ফটো বেস্ট। কারণ XPeria Z এর ফটো তে ব্রাইটনেস কিছুটা বেশি এবং  HTC One এর ফটো তে ব্রাইটনেস কিছুটা কম।

 

Daylight Street Scene: 

ডে লাইট ফটো তুলার জন্য Xperia Z বেস্ট। কারন উপরের তিনটি ফটোর মধ্যে Xperia Z দিয়ে তোলা ফটো তে সবচাইতে ক্লিয়ার ডিটেইলস বুঝা যাচ্ছে।

Daylight, Earth and Sky

এখানেও Xperia Z বেস্ট। কারণ Xperia Z এর ফটো ক্লিয়ার এবং ব্রাইট।

শেষ কথাঃ

সবদিক বিবেচনা করে বলা যায় যে এই তিনটি স্মার্ট ফোনের মধ্যে Galaxy S4 এর ক্যামেরা বেস্ট।

 

 

Mobile Update

About Rayhan

আপনার মূল্যবান কমেন্ট করুন :)