Home / অ্যাপস ডাউনলোড / ডাউনলোড করুন NeoReader QR & Barcode Scanner!!!

ডাউনলোড করুন NeoReader QR & Barcode Scanner!!!

অ্যান্ড্রয়েড ফোনে ক্যামেরার একটি জনপ্রিয় ব্যবহার হল কিউআর কোড। যার ব্যবহার অনেক বেশি। এই কোডটি ব্যবহার করা হয় কোনো কোড, লেখা বা ওয়েব ঠিকানা দ্রুত মোবাইলে পাঠানোর জন্য।

অ্যান্ড্রয়েড ডিভাইসের ক্যামেরা ব্যবহার করে কিউআর কোড ব্যবহার করার নিয়মঃ

কিউআর কোড ব্যবহার করে ওয়েব থেকে সহজেই স্মার্টফোনে ওয়েব ঠিকানা বা বিভিন্ন তথ্য পাঠিয়ে দেওয়া যায়। ওয়েবপেজটি ভিজিটরদের মোবাইলের মাধ্যমেও দেখার সুযোগ করে দিতে হলে ওয়েবসাইটের ঠিকানা মোবাইলের ব্রাউজারে টাইপ করেই প্রবেশ করতে হবে। কিউআর কোড প্রদর্শন করলে অ্যান্ড্রয়েড ও অন্যান্য স্মার্টফোন ও ট্যাবলেট ডিভাইস ব্যবহারকারীরা তাদের ডিভাইসের স্ক্যানার অ্যাপ্লিকেশনটি চালু করে ক্যামেরা কম্পিউটার স্ক্রিনের দিকে ধরলেই হবে। সহজেই কিউআর কোডে এনকোড করা ঠিকানাটি তাদের ডিভাইসে দেখা যাবে এবং সেখান থেকে একটা ক্লিক করলেই ব্রাউজারে সেই ঠিকানাটি ভিজিট করা যাবে।

unnamed (1) unnamed (2) unnamed (3) unnamed (4) unnamed

নিওরিডার সবচেয়ে দ্রুত কিউআর কোড স্ক্যানার। অন্য সব অ্যাপ্লিকেশনের চেয়ে এটি অনেক দ্রুত কাজ করে। এটি দিয়ে বারকোড বা কিউআর কোড স্ক্যান করার জন্য ইন্টারনেট সংযোগের প্রয়োজন হয় না। বেশিরভাগ স্ক্যানার অ্যাপ্লিকেশনগুলোই ইন্টারনেট সংযোগ ছাড়া কাজ করতে পারে না। একটি কিউআর কোডের আড়ালে কী ঠিকানা বা বার্তা লুকানো আছে তা দেখতে হলে, ইন্টারনেট সংযোগ চালু করতে হবে। সব সময় ইন্টারনেট সংযোগ চালু রাখলে ডাটা খরচ ও ব্যাটারি খরচ বেড়ে যায়। এই জন্য নিওরেডার সবচেয়ে সেরা কোড স্ক্যানার অ্যাপ্লিকেশন।

নিওরিডার সব ধরনের কোডই স্ক্যান করতে পারে যেমন, কিউআর, ডেটাম্যাট্রিক্স, এজটেক, ইএএন, ইউপিসি ইত্যাদি। অ্যাপ্লিকেশনটি চালু করে ক্যামেরাটি কোডের দিকে তাক করতে হবে। প্রায়এক সেকেন্ডের মধ্যেই কোডে থাকা মেসেজটি চলে আসবে মোবাইলের স্ক্রিনে। এটি কোনো ওয়েব ঠিকানা হলে সেখান থেকেই সরাসরি ব্রাউজ করা যাবে।

NeoReader QR & Barcode Scanner
Mobile Update

About Rayhan

আপনার মূল্যবান কমেন্ট করুন :)