Home / টিউটোরিয়াল / কি কিভাবে / গুগল প্লে-স্টোর থেকে সরাসরি Apk ডাউনলোড করুন আপনার পিসিতে !!!

গুগল প্লে-স্টোর থেকে সরাসরি Apk ডাউনলোড করুন আপনার পিসিতে !!!

কেমন আছেন আমার ড্রয়েড বন্ধুরা ?? আজকের পোস্ট টি আমার আরও অনেক আগে দেয়া উচিত ছিল, কারন এইটা অতি সাধারণ একটা পোস্ট যা এন্ড্রয়েড ব্যবহারকারীদের  জন্য জানা অতি প্রয়োজনীয়। যাই হোক আজ আমার গ্রুপ এর একজন মেম্বার আমার কাছে এই পোস্ট এর আবেদন করেছেন তাই লিখছি। আশা করি পোস্ট টি অন্যদের ও কাজে লাগবে। চলুন দেখি তাহলে কিভাবে Google Chrome ব্যবহার করে আপনি আপনার পিসিতে প্লে-স্টোর থেকে ফ্রী অ্যাাপ গুলো ডাউনলোড করতে পারবেন।

যা করতে হবেঃ

১) প্রথমে আপনার পিসি তে Google Chrome ব্রাউজার ইন্সটল করে নিন। তবে Google Chrome ভার্সন অবশ্যই ১৭ এর উপরে হতে হবে।

Google Chrome Download

২) এরপর নিচের লিংক থেকে APK Downloader 1.5.0 ডাউনলোড করে নিন।

APK Downloader v1.5.0

৩) এরপর Google Chrome ওপেন করুন এবং নিচের ছবির মত অপশন এ যেয়ে টুলস এ ক্লিক করে এক্সটেনশন পেজ টি ওপেন করুন।

 

888311344_1361196834

 

৪) এরপর একটু আগে ডাউনলোড করা APK Downloader 1.5.0 crx ফাইল টি আপনার পিসির যেখানে ডাউনলোড হয়েছে সেখান থেকে মাউস দিয়ে ক্লিক করে ড্র্যাগ করে এনে এক্সটেনশন পেজ এ ছেড়ে দিন। APK Downloader এক্সটেনশন টি আপনার Chrome এ ইন্সটল হয়ে যাবে।

যদি Google Chrome এ  “Apps, extensions and user scripts can not be added from this website” মেসেজ দেখায় তাহলে আপনার Google Chrome ক্লোজ করে ডেস্কটপ এ থাকা Google Chrome এর Shortcut এ Right Click করে Properties সিলেক্ট করুন। Properties থেকে shortcut ট্যাব এ ক্লিক করে target box এর লেখার শেষে “–enable-easy-off-store-extension-install” এই লিখাটি যুক্ত করুন। এরপর apply এবং ok ক্লিক করুন। তারপর google chrome বন্ধ করে দিয়ে নতুন করে এডিট করা Shortcutথেকে চালু করুন।

image15

৫) এবার APK Downloader এ আপনার ইমেইল এবং আপনার এন্ড্রয়েড ফোন এর ডিভাইস আইডি  সেট করার পালা।

৬) ডিভাইস আইডির জন্য আপনি নিচের APK টি আপনার স্মার্ট ফোন এ ইন্সটল করে নিন।

Device ID APK

অথবা আপনার ফোন এর ডায়াল প্যাড থেকে *#*#8255#*#* ডায়াল করুন। এতে আপনার ফোন এ “GTalk Service Monitor”, খুলবে। এরপর JID এবং Device ID লিখা লাইন টি খুজে বের করুন। JID হল আপনার ইমেইল আইডি এবং ডিভাইস আইডি লাইন এ যেখানে এন্ড্রয়েড লিখা থাকবে তার পাশে যে নাম্বার থাকবে তাই হল আপনার ডিভাইস আইডি। যেমন android-1234567890abcdef লিখা থাকলে 1234567890abcdef আপনার ডিভাইস আইডি।

b6u450

৭) এবার এক্সটেনশন পেজ থেকে APK Downloader এক্সটেনশন এর অপশন এ ক্লিক করুন। নিচের ছবির মত।

extension

৮) এবার APK downloader এর ইমেইল অপশন এ আপনার ইমেইল, পাসওয়ার্ড অপশন এ আপনার ইমেইল পাসওয়ার্ড এবং ডিভাইস আইডি অপশন এ আপনার ফোন এর ডিভাইস আইডি সঠিক ভাবে টাইপ করুন। * ইমেইল অবশ্যই জিমেইল ইমেইল হতে হবে।

apkdownloaderregister

৯) এবার লগ ইন এ ক্লিক করুন।

১০) লগ ইন হয়ে গেলে প্লে স্টোর ওপেন করুন এবং যেকোনো ফ্রী অ্যাাপ এর পেজ এ যেয়ে Google Chrome এর উপরের ডান কোনায় APK Downloader আইকন এ ক্লিক করুন। ব্যাস আপনার APK টি কিছুক্ষণের মধ্যেই ডাউনলোড হয়ে যাবে।

apk downloader, bangladesh apk downloader, apk downloader guide

১১) যদি ডাউনলোড না হয়ে কোন errror দেখায় তাহলে অপশন এ জায়ে আপনার ডিভাইস আইডি এবং  ইমেইল আইডি ও পাসওয়ার্ড চেক করুন।

আজকের মত এখানেই শেষ। ভাল থাকবেন।

 

Mobile Update

About Rayhan

আপনার মূল্যবান কমেন্ট করুন :)